গণ বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা বার্ষিকীতে র‌্যালী ও আলোচনা সভা

সংবাদ বিজ্ঞপ্তিঃ বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে সাভারে গণ বিশ্ববিদ্যালয়ের ২৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। রবিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে থেকে র‌্যালী বের হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে। র‌্যালীতে নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রারসহ বিভিন্ন অনুষদের ডীনগণ।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা এতে অংশ নেন। এরপর বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আবুল হোসেনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গণ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো: সিরাজুল ইসলাম, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক মো: করম নেওয়াজ, ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের ডীন অধ্যাপক ড. মো: জহিরুল ইসলাম খান, কৃষি অনুষদের ডীন অধ্যাপক ড. মো. ফজলুল করিম, রেজিস্ট্রার এস. তাসাদ্দেক আহমেদ ও বাংলা বিভাগের অধ্যাপক মনসুর মুসাসহ বিভিন্ন বিভাগের শিক্ষকগণ।

বক্তারা গণ বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও গণস্বাস্থ্য কেন্দ্রের স্বপ্নদ্রষ্টা প্রয়াত ডা. জাফরুল্লাহ চৌধুরীর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, বাংলাদেশের দরিদ্র ও পশ্চাদপদ জনগোষ্ঠীকে স্বল্পমূল্যে উচ্চ শিক্ষাদানের ব্রত নিয়ে গণ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। তাঁর আদর্শ ও লক্ষ্যকে হৃদয়ে ধারণ করে গণ বিশ্ববিদ্যালয়কে দেশের প্রথম সারির বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলার জন্য সকলকে মিলেমিশে কাজ করার আহবান জানান।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের বিভাগীয় প্রধান ড. মো: ফুয়াদ হোসেন। ১৯৯৮ সালের ১৪ জুলাই গণ বিশ্ববিদ্যালয় আনুষ্ঠানিকভাবে শিক্ষা কার্যক্রম শুরু করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!