তারুণ্যের সমাবেশকে ঘিরে সাভারে পুলিশের চেকপোস্ট, তল্লাশি

সাভার প্রতিনিধিঃ রাজধানীতে বিএনপির তারুণ্যের সমাবেশকে কেন্দ্র করে সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার অংশে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করছে পুলিশ। এতে যানজটে ভোগান্তিতে পড়েছেন অফিসগামী ও রাজধানীগামী হাজারও মানুষ। শনিবার সকাল থেকে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার ২০ শয্যা বিশিষ্ট সরকারি হাসপাতালের সামনে ব্যারিকেড বসিয়ে বিভিন্ন যানবাহন থামিয়ে তল্লাশি শুরু করে পুলিশ। এসময় ধীরগতিতে তল্লাশী চালানোয় মহাসড়কটির আমিনবাজার থেকে বলিয়ারপুর পর্যন্ত দীর্ঘ্য যানজটের সৃষ্টি হলে ভোগান্তিতে পড়ে হাজার হাজার মানুষ।

সরেজমিনে আমিনবাজার ও বলিয়াপুর এলাকা ঘুরে দেখা গেছে, যাত্রীবাহী বাসগুলো থামিয়ে তরুণ বয়সী যাত্রীদের তল্লাশীর পাশাপাশি মাইক্রোবাস, প্রাইভেটকারেও চেক করা হচ্ছে। এসময় বাসের যাত্রীদের ব্যাগ এবং ব্যক্তিগত গাড়ির বিভিন্ন স্থানে তল্লাশি করতেও দেখা গেছে পুলিশ সদস্যদের। আমিনবাজার চেকপোস্টে মহাসড়কের ঢাকামুখী লেনে রাস্তার মাঝে ব্যারিকেড বসিয়ে এ তল্লাশী অভিযান পরিচালনা করছে ঢাকা জেলা পুলিশ।

শ্বশুরকে নিয়ে রাজধানীর একটি হাসপাতালে যাচ্ছিলেন মেহেদি হাসান শিপন। তার সাথে কথা হলে তিনি বলেন, শ্বশুরকে নিয়ে ডাক্তার দেখাতে যাব। এর জন্য সকাল ৭ টার দিকে সাভার ব্যাংক কলোনি থেকে নিজস্ব গাড়িতে ঢাকার উদ্দেশে রওনা হই। চেকপোস্টের কারনে বলিয়ারপুর থেকে সালেহপুর পর্যন্ত দুই ঘণ্টা জ্যামে আটকে ছিলাম।

বাস চালক জাহিদুর রহমান বলেন, সাভার থেকে আমিনবাজার আসতেই অন্যান্য গাড়ির মতো আমার গাড়িও থামিয়ে চেক করা হয়েছে। আমার সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করলেও গাড়ি থেকে কাউকে আটক করেননি।

আমিনবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) হারুন উর রশিদ বলেন, আমরা আমিনবাজারে নিয়মিত চেকপোস্ট পরিচালনা করছি। এখানে একজন সার্জেন্টের সহয়তায় ফিটনেসবিহীন পরিবহনের বিরুদ্ধে অভিযান চলছে। এছাড়া রাজধানীতে একটি রাজনৈতিক দলের প্রোগ্রাম হওয়ার কথা, সেই প্রোগ্রামের নিরাপত্তার স্বার্থে আমরা সন্দেহজনক ব্যক্তি ও পরিবহনগুলোতে তল্লাশি করছি।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে ঢাকায় প্রবেশ করে কেউ যেনো কোনো ধরনের নাশকতামূলক কর্মকান্ড করতে না পারে, সেই লক্ষ্যে অতিরিক্ত সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে চেকপোস্ট পরিচালনা করা হচ্ছে। পাশাপাশি ট্রাফিক বিভাগের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে বিভিন্ন যানবাহনের কাগজপত্র চেক করা হচ্ছে। যে কারনে ধীরগতি হলেও কোনো গাড়ি থেমে নেই, চলমান আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!