ময়মনসিংহে পুনর্বাসন স্বাস্থ্য শিক্ষা বিষয়ক ভর্তি তথ্য মেলার উদ্বোধন

ময়নসিংহ প্রতিনিধিঃ ‘ক্যারিয়ার গড়ি নতুন পথে’ এই শ্লোগানকে সামনে রেখে ময়মনসিংহে সপ্তাহব্যাপী পুনর্বাসন স্বাস্থ্য শিক্ষা বিষয়ক ভর্তি ও তথ্য মেলার উদ্বোধন করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত এবং বিশ্ববিদ্যালয়টির চিকিৎসা অনুষদের অধীনে পরিচালিত ময়মনসিংহ কলেজ অব ফিজিওথেরাপি এন্ড হেলথ সায়েন্স এর উদ্যোগে শহরের প্রাণকেন্দ্র মাসকান্দা নতুন বাজারে ভিন্নধর্মী এ মেলার উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ডা. শামীম আহাম্মদ।

ময়মনসিংহ কলেজ অব ফিজিওথেরাপি এন্ড হেলথ সায়েন্সের ১ম ব্যাচের সকল বিভাগের ছাত্র-ছাত্রী কর্তৃক কলেজ ক্যাম্পাসে আয়োজিত এ মেলা থেকে একজন ভর্তিচ্ছুক ছাত্র-ছাত্রী বা তাদের অবিভাবকবৃন্দ একটি ভিন্নধারার পেশাগত স্বাস্থ্যসেবা বিষয়ে পড়াশোনা করার উপর বিভিন্ন ধরনের পরামর্শ পাবেন। যা শিক্ষার্থীদের কাঙ্খিত ভবিষ্যৎ ক্যারিয়ার গড়ার উপর গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

শুধু তাই নয়, উক্ত মেলা চলাকালিন সময়ে একজন ছাত্র বা ছাত্রী কলেজের ৩টি বিভাগ অর্থাৎ ফিজিওথেরাপি, অকুপেশনাল থেরাপি ও স্পিচ এণ্ড ল্যাঙ্গুয়েজ থেরাপির যে কোনো বিভাগে ৫ বছর মেয়াদি পেশাগত কোর্সে বিশেষ ছাড়ে ভর্তি হবার সুযোগ পাচ্ছেন। ভিন্নধর্মী এ মেলার প্রথম দিনে ময়মনসিংহ বিভাগের বিভিন্ন প্রান্ত হতে অসংখ্য ছাত্র-ছাত্রী এবং তাদের অবিভাবকবৃন্দ অংশগ্রহণ করেন। এসময় সব ধরনের তথ্য প্রদানের মাধ্যমে আগত ছাত্র-ছাত্রীদের উপযুক্ত প্রতিষ্ঠানে ভর্তি হবার ক্ষেত্রে সিদ্ধান্ত নিতে কলেজটির শিক্ষার্থী ও শিক্ষকমণ্ডলীগন সহায়তা প্রদান করেন।

এর আগে উদ্বোধনী অনুষ্ঠানে কলেজটির উপাধ্যক্ষ ডা. রোকসানা আক্তারসহ সকল বিভাগের শিক্ষকমন্ডলী, কলেজের কর্মকর্তা-কর্মচারী, ভর্তিচ্ছুক ছাত্র-ছাত্রী, অবিভাবক, এবং সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে ময়মনসিংহ কলেজ অব ফিজিওথেরাপি এন্ড হেলথ সায়েন্স এর চেয়ারম্যান ডা. শামীম আহাম্মদ শিক্ষা বিষয়ক ভর্তি তথ্য মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

প্রসঙ্গতঃ মেলায় ভর্তি প্রত্যাশী অসংখ্য ছাত্র-ছাত্রীদের উপস্থিতির কথা বিবেচনা করে মেলাটি পুরো সপ্তাহব্যাপী চলবে এবং আসন সংখ্যা প্রাপ্তি স্বাপেক্ষে বিশেষ ছাড়ে ভর্তি কার্যক্রমও চলমান থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!