সাভারের হেমায়েতপুরে মসজিদ দখলে নিতে হামলা, নারীসহ আহত ৩

সাভার প্রতিনিধিঃ সাভারের হেমায়েতপুরে একটি মসজিদের দখল নিতে প্রতিপক্ষের উপর হামলার অভিযোগ উঠেছে। এ ঘটনায় নারীসহ তিনজন আহত হয়েছে। তাদের উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এঘটনায় শনিবার (২২ জুলাই) সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী মোঃ মোস্তফা।

হামলার ঘটনায় আহতরা হলেন- মোঃ মোস্তফা (৩৮), তার বোন রুনু বেগম ও মোস্তফার বাক প্রতিবন্ধী ভাগ্নি। অন্যদিকে হামলাকারী অভিযুক্তরা হলেন- শিমুল (৩০), ফারুক (৩৫), সজিব (২৮), আরিফুল (৪২), ইয়াকুব (৬৫), সুমন (৪৫), সোলায়মান (৬৫) ও ইউনুস (৬২)। তারা সবাই হেমায়েতপুরের হরিনধরা এলাকার বাসিন্দা।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, ভুক্তভোগী মোস্তফা হরিনধরা এলাকায় ৫ শতাংশ জমির উপর বায়তুল লতিফ জামে মসজিদটি তৈরি করেন। মসজিদটিতে গত ৬ মাস ধরে নিয়মিত নামাজ আদায় করা হচ্ছে। কিন্তু সম্প্রতি শিমুলসহ বাকিরা মসজিদটি দখলের পাঁয়তারা শুরু করেন। একপর্যায়ে গত ১৯ জুলাই মসজিদের ইমাম জাকারিয়া বখতিয়ার ফরিদীকে মারধর করে মসজিদ তালা ঝুলিয়ে দেন শিমুল, সুমন ও সোলায়মান গংরা। এঘটনায় শনিবার সকালে মসজিদ তৈরী করে দেওয়া মোস্তফা মসজিদের তালা খুলে দেওয়ার জন্য সুমনদের বলতে গেলে তারা অতর্কিতভাবে দেশীয় অস্ত্র নিয়ে মোস্তফার ওপর হামলা চালান। এসময় মোস্তফার বোন ও ভাগ্নি আটকাতে গেলে তাদেরকেও মারধর করা হয়।

আহত মোস্তফার স্ত্রী হালিমা বেগম বলেন, অনেক দিন যাবৎ মসজিদ দখল করা জন্য চেষ্টা করে আসছেন সুমন ও তার লোকজন। আমাদের মসজিদের ইমামকেও তারা মেরে বের করে দিয়েছেন। আজ আমার স্বামীকে মেরে মাথা ফাটিয়ে দিয়েছেন। আর তার বোন ও ভাগনিকেও মেরেছেন। তারা সবাই হাসাপাতালে ভর্তি আছেন।

সাভার মডেল থানার ট্যানারী পুলিশ ফাঁড়ির ইনচার্জ রাসেল মোল্লা বলেন, আমি ঘটনাটি জেনেছি। থানায় একটি অভিযোগও করেছেন ভুক্তভোগীরা। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!