সাভারে গ্রেপ্তারী পরোয়ার ভয় দেখিয়ে ৪ লাখ টাকা আদায়, ভুয়া এসআই গ্রেপ্তার

সাভার প্রতিনিধিঃ সাভারে পুলিশ অফিসার পরিচয়ে ‘ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার আসামী’ বলে ভয়ভীতি দেখিয়ে এক ব্যক্তির কাছ থেকে ৪ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে এক ভুয়া পুলিশ কর্মকর্তাকে আটক করেছে পুলিশ। এসময় পুলিশ গ্রেপ্তারকৃত ব্যক্তির কাছ থেকে চেকসহ প্রতারণার বিভিন্ন সরঞ্জামদি উদ্ধার করেছে।

সোমবার দুপুরে সাভার মডেল থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সাভার সার্কেল) মোঃ শাহিদুল ইসলাম। এর আগে গতকাল রোববার (৬ আগস্ট) সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের ভরারী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত হারুন অর রশিদ (৫৩)। সে রংপুর জেলার মিঠাপুকুর থানার সটিবাড়ী এলাকার মৃত আফসার আলীর ছেলে। সে পেশায় একজন গাড়ি চালক। এর আড়ালে তার কাজ ভুয়া পুলিশ উপ-পরিদর্শক পরিচয় দিয়ে মানুষের সাথে প্রতারণা করা। বিভিন্ন সময় পুলিশ কর্মকর্তারা তার গাড়িতে চলাফেরা করার সুযোগে তাদের কাছ থেকে পুলিশি আচরণ রপ্ত করে এই প্রতারক।

সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, চলতি বছরের ১৭ জুলাই মোঃ হারুন অর রশিদ নিজেকে পুলিশের এসআই পরিচয়ে অজ্ঞাত আরও ৩ জনকে সাথে নিয়ে মোঃ আসলাম নামে এক ভুক্তভোগীর বাসায় গিয়ে জানায় তার বিরুদ্ধে সাভার মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা আছে এবং সেই মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা ইস্যু হয়েছে। আসলামকে গ্রেপ্তরী পরোয়ানা মূলে নিয়ে যাওয়ার জন্য টানাটানি শুরু করে এবং ছেড়ে দেওয়ার কথা বলে ৪ লাখ টাকা দাবি করে।

নগদ টাকা না থাকায় তাদের কথা অনুযায়ী আসলামের নিজ নামে খোলা ব্র্যাক ব্যাংকের হেমায়েতপুর শাখার একাউন্ট থেকে ২ লাখ টাকার একটি এবং এক লাখ টাকার একটি সর্বমোট মিলিয়ে ৩ লাখ টাকার দুইটি চেক নিয়ে চলে যায় প্রতারক চক্রের সদস্যরা। পরবর্তীতে বিভিন্ন সময়ে চেক ফেরত দিবে জানিয়ে এবং বিভিন্ন চাপ প্রয়োগ করে আসলামের কাছ থেকে নগদ ৪ লাখ টাকা হাতিয়ে নেয়।

সর্বশেষ গত ৫ আগস্ট সন্ধ্যায় পুনরায় ভুক্তভোগী আসলামের বাড়িতে এসে ৫০ হাজার টাকা দাবি করে হারুন অর রশিদ ও তার সহযোগীরা। তাদের কথায় সন্দেহ হলে সাভার মডেল থানায় খবর নিয়ে তাঁর বিরুদ্ধে কোন মামলা নেই জানতে পেরে এবং তিনি প্রতারণার শিকার হয়েছেন বুঝতে পেরে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী আসলাম। পরে সাভারের হেমায়েতপুর ট্যানারি পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক রাসেল মোল্লার নেতৃত্বে পুলিশের একটি টিম অভিযান চালিয়ে প্রতারক হারুন অর রশিদকে গ্রেপ্তার করে।

এ বিষয়ে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, পুলিশ পরিচয়ে প্রতারণা ও অর্থ আত্মসাতের ঘটনায় মামলা হওয়ার পর ঘটনার সাথে জড়িত অভিযুক্তকে গ্রেপ্তার করে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাভার মডেল থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা ও মামলার তদন্তকারী কর্মকর্তা ট্যানারী ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক রাসেল মোল্লা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!