সাভারে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের শিক্ষার্থীদের অনুদানের চেক প্রদান

সাভার প্রতিনিধিঃ ঢাকার সাভার উপজেলায় বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবী সংস্থার মাঝে অনুদানের চেক, সুবর্ণ নাগরিক কার্ড ও হিজড়া প্রশিক্ষণার্থীদের দৈনিক প্রশিক্ষণ ভাতা এবং সুদমুক্ত ক্ষুদ্রঋণ প্রদান করা হয়েছে। বুধবার দুপুরে সাভার উপজেলা পরিষদের মিলনায়তনে উপজেলা প্রশাসন ও সমাজসেবা বিভাগের আয়োজনে এ আর্থিক অনুদান বিতরণ করা হয়।

আয়োজিত চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অ‌তি‌থি হিসেবে উপস্থিত হয়ে সুবিধাভোগীদের হাতে এসব আর্থিক অনুদান তুলে দেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর মু‌ক্তি‌যোদ্ধা মোঃ আশরাফ আলী খান খসরু।

এসময় সবুজ বাংলা আর্থ সমাজিক উন্নয়ন সংস্থা সহ ১৯ টি স্বেচ্ছাসেবী সংস্থার মাঝে ২৭ হাজার টাকা করে মোট ৫ লাখ ১৩ হাজার টাকার আর্থিক অনুদানের চেক প্রদান, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের শিক্ষার্থীদের মাঝে ৩ হাজার টাকা করে ৫৬ জনকে ১ লাখ ৬৮ হাজার টাকার আর্থিক অনুদানের চেক প্রদান, ৬ জন অসচ্ছল প্রতিবন্ধী ব্যক্তিকে সুবর্ণ নাগরিক কার্ড প্রদান, হিজড়া সম্প্রদায়ের প্রশিক্ষণার্থীদের দৈনিক প্রশিক্ষণ ভাতা হিসেবে ৩ হাজার দুইশত টাকা করে ১০ জনকে ৩২ হাজার টাকা প্রদান, হাঁস মুরগি, গবাদি পশু পালন ও নকশী কাথা তৈরির প্রয়োজনে ৫ জন নারী উদ্যোক্তাকে ২০ হাজার টাকা করে ১ লাখ টাকার আর্থিক অনুদানের চেক প্রদান করা হয়। সব মিলিয়ে ৮ লাখ ৩৩ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান করেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর মু‌ক্তি‌যোদ্ধা মো. আশরাফ আলী খান খসরু।

সাভার উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ শিবলীজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাজহারুল ইসলাম। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জরুল আলম রা‌জীব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!