বিএনপি হতাশায় নিমজ্জিত হয়ে আবোল তাবোল কথা বলছে-শ.ম রেজাউল করিম

নিজস্ব প্রতিবেদকঃ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন বিএনপি এখন হতাশায় নিমজ্জিত হয়ে আবোল তাবোল কথা বলছে। বিএনপি’র অনেক নেতা বহুবার বলেছে যে এই ডিসেম্বরে ক্ষমতায় আসবে, কেউ বলছে পহেলা জানুয়ারী থেকে রাস্ট্র চালাবে তারেক রহমান, কেউ বলেছে ম্যাডাম খালেদা জিয়া দুই সপ্তাহ পর বেরিয়ে আসবে। এটা হচ্ছে হতাশায় এলোমেলো কথা বলার পরিচয়। বৃহস্পতিবার বিকেলে সাভারের সিএন্ডবি এলাকায় বিসিএস লাইভস্টক একাডেমীর প্রধান ফটক ও ডরমিটরি ভবনের ভিত্তিপ্রস্তর এবং বাংলাদেশ ডেইরি উন্নয়ন বোর্ডের নাম ফলক স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী এসময় আরও বলেন, বিএনপি’র নিজস্ব কোন নেতৃত্বই নাই। তাদের হুঙ্কারে আওয়ামী লীগ বিচলিত না। ২৮ তারিখ কেন, নির্বাচনের আগের দিন পর্যন্ত সাংবিধানিকভাবে শেখ হাসিনা রাস্ট্র ক্ষমতায় থাকবে এবং গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন হবে। যারা ভোট পাবেন তারা সরকার পরিচালনা করবে। আওয়ামী লীগ মাটি ও মানুষের দল। ১৯৪৯ সালে তৈরী হওয়া সংগঠন। আওয়ামী লীগকে হুমকি দিয়ে হালুয়া রুটি লোভে কতগুলো লোক একত্রিত হওয়ার নাম হচ্ছে বিএনপি। কেউ মুসলিম লীগার, কেউ স্বাধীনতা বিরোধী, কেউ চাইনিজ পন্থি, কেউ অতীত জাসদ, অতীত বাম, এরা মিলে একটা দল করছেতো?

২০১৩ এবং ২০১৪ সালে অগ্নি সন্ত্রাস, পেট্রোল সন্ত্রাস করে তাদের ইমেজ এতো সঙ্কটে পড়েছে সেখান থেকে বেড়িয়ে আসতে পারছেনা। আর লোকজনে বলে মা দূর্নীতির দায়ে কাড়াদন্ডপ্রাপ্ত, ছেলে খুন এবং দুর্নীতির দায়ে কাড়াদন্ডপ্রাপ্ত। ভাড়ায় ড. কামালকে নিয়েছিলেন, সেই ড. কামালও তাদের সাথে নাই।

তত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচনের বিষয়ে মন্ত্রী বলেন, শেখ হাসিনা সরকার আইনের বাইরে কিছুই করবেননা। দেশের সর্বোচ্চ আইন সংবিধান। সংবিধানে বলা হয়েছে, একটি নির্বাচিত সরকার আরেকটি নির্বাচিত সরকারের কাছে ক্ষমতা হস্থান্তর করবে। এর মাঝখানে কোন সুযোগ নাই। এটা আমাদের সর্বোচ্চ আদালতে বলে দিয়েছে। ওনারা মামা বাড়ির আবদার করলেইতো হবেনা। আইনে যেটা নাই, নিশ্চয়ই এটা কোনভাবে গ্রহন করা যাবেনা।

তিনি আরও বলেন, ১৯৭০ সালে মাওলানা ভাসানির নের্তৃত্বাধিন জোট নির্বাচনে আসেনাই। তাতে কিন্তু মানুষ ভোট দিতে বসে থাকেনি। অসংখ্য দল নির্বাচনে অংশগ্রহন করার জন্য অপেক্ষা করছে। বিএনপি’রও অনেক নেতা নির্বাচনে আসবে। সময় আসুক দেখবেন। ৭১ সালে আমাদের মহান মুক্তিযুদ্ধে দেশ যাতে জন্ম নিতে না পারে, সেসময় যারা বিরোধিতা করেছেন তারা সারাজীবনই করবে। এই চাপের কাছে শেখ হাসিনা সরকার আওয়ামী লীগ মাথা নত করবেনা। এটাকে আমরা পাত্তাই দিচ্ছিনা।

প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ মোঃ এমদাদুল হক তালুকদারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. নাহিদ রশীদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!