ভৈরবে দুই ট্রেনের ভয়াবহ সংঘর্ষ, নিহত ২০

অনলাইন ডেস্কঃ কিশোরগঞ্জের ভৈরব জংশনে যাত্রীবাহী এগারোসিন্ধুর গোধূলী ট্রেনের সঙ্গে মালবাহী একটি ট্রেনের ভয়াবহ সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ২০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অনেকে। তবে ফায়ার সার্ভিস ১৫ জনের মৃতদেহ উদ্ধারের তথ্য নিশ্চিত করেছে।

সোমবার (২৩ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার দিকে ভৈরব জংশনের কাছাকাছি গাইনাহাটি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। কিশোরগঞ্জ রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আমিনুল হক দুর্ঘটনার তথ্যটি জানিয়েছেন।

ঢাকায় ফায়ার সার্ভিস সদর দপ্তর জানিয়েছে, দুর্ঘটনার পরপরই ফায়ার সার্ভিসের আট ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজ শুরু করে। এখন পর্যন্ত ১৫ মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে ভৈরব রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলীম সিকদার ২০ জন নিহত হয়েছেন বলে নিশ্চিত করেছেন।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার রোজিনা আক্তার জানান, দুই ট্রেনের সংঘর্ষের ঘটনার সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের আট ইউনিট পাঠানো হয়। আরও ইউনিট প্রস্তুত করে রাখা হয়েছে।

উদ্ধার অভিযান এখনো চলমান জানিয়ে তিনি বলেন, আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে নেওয়া হচ্ছে। ফায়ার সার্ভিসের সঙ্গে উদ্ধারকাজে অংশগ্রহণ করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

এদিকে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহত ও নিখোঁজ স্বজনদের খোঁজে ঘটনাস্থলে এসেছেন পরিবারের লোকজন ও আত্মীয় স্বজনরা। তাদের কান্নায় ভারী হয়ে ওঠছে আশপাশের পরিবেশ। রাত হয়ে যাওয়ায় অন্ধকারে দুর্ঘটনায় থাকা মানুষের খোঁজ পাচ্ছেন না তারা।

ভাইয়ের খোঁজ নিতে আসা ভৈরবের আগানগর এলাকার বাসিন্দা আকরাম হোসেন বলেন, আমার বড় ভাই বিদেশ যাবে বলে ট্রেনে করে ঢাকায় যাচ্ছিলেন। হঠাৎ শুনি ট্রেন দুর্ঘটনা। এরপর থেকে মোবাইল ফোন বন্ধ পাচ্ছি। অনেক খোঁজ করেও কোথাও তার সন্ধান পাচ্ছি না।

নানীর খোঁজ নিতে আসা মোঃ সফিকুল হোসেন বলেন, আমার নানী ঢাকায় পরিবার নিয়ে থাকেন। আমাদের বাড়িতে কয়েকদিন আগে বেড়াতে এসেছিলেন। আজকে ট্রেনে করে ঢাকা যাওয়ার জন্য এগারসিন্ধু ট্রেনে রওনা দেন। স্টেশন অতিক্রম করার পর শুনি দুই ট্রেনের সংঘর্ষ। এখন আমার নানীর সন্ধান পাচ্ছি না। জানি না বেঁচে আছে না মরে গেছে।

ভৈরব রেড ক্রিসেন্ট ইউনিটের সদস্য নাজমুল হক বলেন, আমরা ঘটনার পর থেকে আহত ও নিহতদের হাসপাতালে নিয়ে গিয়েছি। গুরুতর আহতদের রক্তের ব্যবস্থা করছি।

 

সুত্রঃ বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!