আশুলিয়ায় সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্য গড়তে আলোচনাসভা

সাভার প্রতিনিধিঃ সাভারের আশুলিয়ায় কুক্ষাত সন্ত্রাসীদের বিরুদ্ধে শাস্তির দাবিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে আশুলিয়া ইউনিয়নের কাঠগড়া, দুর্গাপুর, কুটুরিয়া, আড়াগাও গ্রামের সম্মিলিত আয়োজনে এ সন্ত্রাস বিরোধী আলোচনা সভায় বিভিন্ন শ্রেনী-পেশার পাঁচ শতাধিক গ্রামবাসী অংশগ্রহণ করেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, আশুলিয়ার কাঠগড়া এলাকায় বহিরাগত সন্ত্রাসীদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে স্থানীয় বাসিন্দারা। শিল্প এলাকা হওয়ায় অধিক জনবসতি এবং ব্যবসা বাণিজ্যের প্রসারের ফলে দিন দিন বেপরোয়া হয়ে যাচ্ছে বখাটে, চাঁদাবাজ ও অস্ত্রধারী সন্ত্রাসীরা। এরা যে কোন সময় ইচ্ছে হলেই অন্যের ব্যবসা দখল করে নিচ্ছে, কেউ বাড়ি করতে গেলে রাস্তা আটকে চাঁদা দাবি করছে, তাদের বিরুদ্ধে প্রতিবাদ করলে হুটহাট মানুষকে গুলি করে এলাকায় আতঙ্ক সৃষ্টি করছে। এসব সন্ত্রাসীদের হাত থেকে রক্ষা পেতে তাই এবার এলাকাবাসীরা একজোট হয়ে প্রতিরোধ গড়ে তোলার সিদ্ধান্ত নিয়েছে।

প্রশাসনের সহযোগীতায় এলাকার গন্যমান্য মুরুব্বিদের সাথে নিয়ে এলাকার সকল প্রকার অপরাধ দুর করার অঙ্গিকার ব্যক্ত করে বক্তারা বলেন, আমরা এলাকার সকলেই শান্তিপ্রিয় লোক এবং আইনের প্রতি শ্রদ্ধাশীল। কিছু বহিরাগত সন্ত্রাসী এলাকায় অবস্থান করে চাঁদাবাজী, মারামারিসহ অবৈধ অস্ত্রের মহড়া দিয়ে সাধারণ মানুষের জীবনকে অতিষ্ঠ করে তুলেছে। তাদের অন্যায় কাজের প্রতিবাদ করতে গিয়ে গত ২৫ অক্টোবর সন্ত্রাসীদের গুলিতে ৩ জন লোক আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

বক্তারা বলেন, আমরা কেউ নিজেরা আইন হাতে তুলে নিবো না। ইতিমধ্যে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা গুলির ঘটনায় সন্ত্রাসীদের দলনেতা অশ্রুকে গ্রেপ্তার করেছে। আশা করি দ্রুত বাকি সন্ত্রাসীদেরকেও গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে। এসব সন্ত্রাসীদের বিরুদ্ধে এর আগেও সিটি ইউনিভার্সিটির এক ছাত্র হত্যাসহ বিভিন্ন মামলা চলমান রয়েছে। অবিলম্বে তাদেরকে গ্রেপ্তার এবং দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করে এলাকার মানুষের মাঝে স্বস্তি ফিরিয়ে আনার দাবি করেন আলোচনাসভায় অংশগ্রহনকারীরা।

এলাকাবাসিরা বলেন, আমরা সকলে কাঁধে কাঁধ মিলিয়ে, হাতে হাত রেখে একসাথে থাকতে চাই। আমরা একতাবদ্ধ না হলে আজকে হয়তো সন্ত্রাসীরা সরকার বাড়ির লোকজনের ব্যবসা ছিনিয়ে নেয়ার জন্য গুলি করেছে, কালকে অন্য কারও ব্যবসা ছিনিয়ে নিতে গুলি করবে। পরশু কারও বাড়িতে চাঁদার দাবিতে ভাংচুর ও লুটপাট করবে। কাজেই বহিরাগত এসব সন্ত্রাসীদের ভয় পেলে চলবেনা। সবাইকে ঐক্যবদ্ধভাবে এসব সন্ত্রাসীদের প্রতিহত করতে হবে। কেউ যদি ব্যক্তি স্বার্থে কোন সন্ত্রাসীকে আশ্রয়-প্রশ্রয় দিয়ে থাকে তাকেও খোজে বের করে আইনের আওতায় আনার দাবি জানান এলাকাবাসীরা।

আয়োজিত আলোচনা সভায়া আশুলিয়া ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ডের মেম্বার মোহাম্মদ আলী, বীর মুক্তিযোদ্ধা আদম আলীসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গতঃ অন্যের ডিস ব্যবসার তার কেটে দখলে নেয়ার জন্য আধিপত্ত্য বিস্তার করতে গত ২৫ অক্টোবর সন্ধ্যায় আশুলিয়ার কাঠগড়া এলাকার কোহিনুর মার্কেটের পিছনে নিজ অফিসে ডেকে নিয়ে মীমাংসার কথা বলে ডিস ব্যবসায়ী সাইদুর সরকার, মানিক সরকার ও শরিফ সরকারকে এলোপাথারি গুলি করে হত্যার চেষ্টা চালায় সন্ত্রাসী জাহিদুল ইসলাম @ তানজিম আহম্মেদ @ অশ্রু, সন্ত্রাসী মাসুম, সালমান, আব্দুল হক @ পিস্তল হক, আবু বকর তার সহযোগীরা। এঘটনায় গুলিবিদ্ধ ব্যবসায়ীদেরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা। বর্তমানে তারা মুমুর্ষ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এঘটনায় থানায় মামলা দায়ের হলে র‌্যাব সন্ত্রাসী বাহিনীর মুলহোতা সন্ত্রাসী জাহিদুল ইসলাম @ তানজিম আহম্মেদ @ অশ্রুকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তাকৃত অশ্রু সাভারের সিটি ইউনিভার্সিটির টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মোঃ সিফাতউল্লাকে গুলি করে হত্যা মামলার এজাহারভুক্ত আসামী। এছাড়া তার বাবা আব্দুল হকও আশুলিয়া থানার অস্ত্র মামলার (৪৬/২০০৮) আসামী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!