সাভারে মুভি বাংলা ও গ্রীন টিভির নাম ভাঙ্গিয়ে ভুমি অফিসে চাঁদা দাবি, প্রতারক গ্রেপ্তার

সাভার প্রতিনিধিঃ সাভারের আমিনবাজার ইউনিয়ন ভূমি অফিসে মুভি বাংলা ও গ্রীন টিভির সাংবাদিক পরিচয়ে মিথ্যা নিউজ করার ভয়ভিতি দেখিয়ে পাঁচ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ উঠেছে এক প্রতারকের বিরুদ্ধে। এসময় ঘটনাস্থলে উপস্থিত সেবা গ্রহিতা ও স্থানীয় সাংবাদিকদের দালাল বলায় তাদের সাথে ওই প্রতারকের কথা কাটাকাটি হয়। এরপরও পাঁচ লক্ষ টাকা চাঁদা না দিলে ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তার বিরুদ্ধে মিথ্যা দুর্নিতির তথ্য প্রচার করে তার সম্মান হানিসহ চাকুরিচ্যুত করার ভয়ভিতি প্রদর্শন করতে থাকে।

একপর্যায়ে স্থানীয় সাংবাদিকদের সহায়তায় ওই প্রতারককে আটক করে পুলিশ সোপর্দ করা হয়। এঘটনায় আমিনবাজার ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম বাদি হয়ে মুভি বাংলা ও গ্রীন টিভির সাংবাদিক পরিচয়দানকারী প্রতারক পবিত্র বিশ্বাসের বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

গ্রেপ্তারকৃত প্রতারক পবিত্র বিশ্বাস (৩৯) পিরোজপুর জেলার ভান্ডারিয়া থানার বিটাবাড়িয়া গ্রামের মাধব চন্দ্র বিশ্বাসের ছেলে। সে রাজধানীর হাজারীবাগ এলাকায় সুলতাননগর এলাকায় ভাড়া থেকে বিভিন্ন টেলিভিশনের সাংবাদিক পরিচয়ে প্রতারনা করে আসছে বলে জানিয়েছে পুলিশ।

আমিনবাজার ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা ভুক্তভোগী নজরুল ইসলাম বলেন, প্রতারক পবিত্র বিশ্বাস নিজেকে মুভি বাংলা ও গ্রীন টিভির রিপোর্টার পরিচয় দিয়ে আমাদের অফিসে প্রবেশ করে সেবা গ্রহিতা ও স্থানীয় সাংবাদিকদের দালাল আখ্যায়িত করে মুঠোফুনে ভিডিও ধারন করে বিভিন্ন হয়রানিমূলক প্রশ্ন করে তাদেরকে উত্ত্যক্ত করে তুলে। এসময় সেবা প্রত্যাশীরা তার কারনে সেবা না নিয়েই চলে যায়। পরবর্তীতে ওই প্রতারক আমাকে বিভিন্ন ধরনের মিথ্যা ভয়ভিতি ও অভিযোগের কথা বলে সেবা প্রার্থীদের সামনে মানহানি করার পাশাাশি নগত পাঁচ লক্ষ টাকা চাঁদা দাবি করে। আমি তার কথামতো চাঁদা দিতে অস্বীকৃতি জানালে সে উত্তেজিত হয়ে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে মোবাইলে ধারনকৃত ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে আমাকে চাকুরীচ্যুত করবে

তিনি আরও বলেন, প্রতারক পবিত্র বিশ্বাস এর আগেও বেশ কয়েকবার আমাদের অফিসে এসে চাঁদা দাবি করেন। এছাড়া সে মোবাইলে ফোন করেও চাঁদা দাবির পাশাপাশি মিথ্য সংবাদ প্রকাশের হুমকি দিয়ে আসছে। আমি বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি। আজকেও ওই প্রতারক আসার পর আমিনবাজার সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মোঃ জুলহাস হোসেন সৌরভ স্যারকে জানিয়েছি। তিনি ঘটনাস্থলে এসে প্রতারক পবিত্র বিশ্বাসকে সাংবাদিকতা পেশা ও অভিযোগের কথা জিজ্ঞাসা করসে সে কোন সদুত্তোর দিতে পারেনি। মুভি বাংলা টিভির পরিচয় দেয়ার পর ওই চ্যানেলের ব্যবস্থাপনা পরিচালকের সাথে কথা বলে জানা যায় দূর্নীতির কারনে তাকে চাকুরীচ্যুত করা হয়েছে। এছাড়া গ্রীন টিভির কোন পরিচয় পত্র দেখাতে পারেনি আটক প্রতারক পবিত্র বিশ্বাস।

প্রতারনা ও হুমকি ধামকির বিষয়ে জানতে চাইলে পবিত্র বিশ্বাস একেক সময় একেক রকম কথাবার্তা বলেন। কখনও সাংবাদিক, কখনও ব্যবসায়ী আবার নিজেকে প্রতিষ্ঠিত বিভিন্ন ব্যক্তির আত্মীয় পরিচয় দিতে থাকেন। এছাড়া ভূমি অফিসে দুর্নীতির জন্য তাকে এর আগে হিমু জার্নালিস্ট মাধ্যমে ২ হাজার টাকা বিকাশ করা হয় আজকে ৫ লক্ষ টাকা চাঁদা দাবির বিষয়টিও শিকার করেন।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মোখলেছুর রহমান বলেন, ভুমি অফিসে ঢুকে ভুমি কর্মকর্তার সাথে অসৌজন্যমূলক আচরন করার পাশাপাশি ৫ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে একজনকে আটক করা হয়েছে। এঘটনায় তার বিরুদ্ধে মামলা দায়ের করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!