ম্যাট্রেস তৈরিতে চীনা-মালেয়শিয়া মালিকানাধীন কোম্পানির ১ কোটি ৪৫ লাখ ডলার বিনিয়োগ

প্রেস বিজ্ঞপ্তিঃ বেপজাধীন পরিচালিত শিল্পাঞ্চলসমূহের উৎপাদিত পণ্য সম্ভারে যুক্ত হলো বৈচিত্র্যময় আরেকটি পণ্য। নতুন এই পণ্যটি ম্যাট্রেস, যা বেপজার সর্ববৃহৎ প্রকল্প বেপজা অর্থনৈতিক অঞ্চলে উৎপাদিত হতে যাচ্ছে। চীন-মালেয়শিয়া মালিকানাধীন ভারনন অ্যান্ড অলিভার ফার্নিচার কোম্পানি লিমিটেড ১ কোটি ৪৫ লাখ ৫০ হাজার মার্কিন ডলার বিনিয়োগে বেপজা অর্থনৈতিক অঞ্চলে এই পণ্যটি উৎপাদন করবে। এ লক্ষ্যে রবিবার বেপজা কমপ্লেক্স, ঢাকায় বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এবং ভারনন অ্যান্ড অলিভার ফার্নিচার কোম্পানি লিমিটেড এর মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ এবং ভারনন অ্যান্ড অলিভার ফার্নিচার কোম্পানি লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মি. লি ওয়াই ছং নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। বেপজা-এর নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, এনডিসি, পিএসসি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান প্রত্যক্ষ করেন।

বেপজাধীন ইপিজেডসমূহ এবং বেপজা অর্থনৈতিক অঞ্চলে ম্যাট্রেস তৈরির এটিই হবে প্রথম কারখানা। বেপজার নির্বাহী চেয়ারম্যান বিনিয়োগ গন্তব্য হিসেবে বেপজা অর্থনৈতিক অঞ্চলকে বেছে নেওয়ার ন্য বৈচিত্র্যময় পণ্য উৎপাদনকারী এই প্রতিষ্ঠানটিকে ধন্যবাদ জানান এবং তাদের সাফল্য কামনা করেন।

এই প্রতিষ্ঠানটি বার্ষিক ১ লাখ ৮০ হাজার পিস স্প্রিং ম্যাট্রেস এবং ফোম ম্যাট্রেস উৎপাদন করবে। কারখানাটিতে ৬০০ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

উল্লেখ্য, পোশাক শিল্পের ওপর একক নির্ভরশীলতা কমিয়ে বৈচিত্রময় পণ্য উৎপাদনের জন্য বেপজা বিনিয়োগকারীদের উৎসাহিত করে। চুক্তি স্বাক্ষরকৃত এই প্রতিষ্ঠানসহ ২৪টি প্রতিষ্ঠানকে বেপজা অর্থনৈতিক অঞ্চলে শিল্প স্থাপনের অনুমতি দিল বেপজা যাদের অধিকাংশই বৈচিত্রময় পণ্য উৎপাদন করবে। প্রতিষ্ঠানসমূহের মোট প্রস্তাবিত বিনিয়োগের পরিমাণ ৫১ কোটি ২ লাখ মার্কিন ডলার।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে নির্বাহী পরিচালক (প্রশাসন) আ.ন.ম ফয়জুল হক, নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন) মোঃ তানভীর হোসেন, নির্বাহী পরিচালক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মোঃ খুরশীদ আলম এবং নির্বাহী পরিচালক (জনসংযোগ) এ.এস.এম. আনোয়ার পারভেজসহ প্রতিষ্ঠানটির প্রতিনিধিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!