সাভারে কাপড়ের দোকানে এসি বিস্ফোরণ, ৩ জন দগ্ধসহ আহত ১০

সাভার প্রতিনিধি: সাভারে একটি ফেব্রিক্স এ্যান্ড টেইলার্সের দোকানে এসি বিস্ফোরণের ঘটনা তিনজন দগ্ধ হয়েছেন। বিস্ফোরণের ঘটনায় দোকানের কাচ ভেঙে ও বিভিন্নভাবে পথচারীসহ আহত হয়েছেন আরও অন্তত ৭ জন। তাদেরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার (১৫ এপ্রিল) রাত সোয়া ৮ টার দিকে সাভারের গেন্ডা বাসস্ট্যান্ড এলাকার বাহার সুপার মার্কেটের আদ্রিতা ফেব্রিক্স এ্যান্ড টেইলার্স নামক দোকানে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

বিস্ফোরণের ঘটনায় দগ্ধরা হলেন, মানিকগঞ্জের সিঙ্গাইর থানার কিটিংচর জয়মণ্ডপ এলাকার মৃত ইদ্রিস আলী খানের ছেলে আদ্রিতা ফ্রেবিক্স অ্যান্ড টেইলার্সের মালিক মোঃ ইউসুফ খান (৪০), তার বন্ধু সাভার পৌরসভার তালবাগ এলাকার মৃত আব্দুর রহমানের ছেলে নাহিদ হাসান (৪২), এবং পৌর এলাকার গেন্ডা এলাকার মোতাহার হোসেনের ছেলে দোকানের কাটিং মাস্টার আনসার আলী (৫০)।

এছাড়া গ্লাস ভেঙ্গে আহত সাভার পৌরসভার ভাগলপুর এলাকার আমির হোসেনের ছেলে সাইদুল ইসলাম (৩০), গেন্ডা এলাকার রতন মিয়ার ছেলে বাবু মিয়া (২৪), একই এলাকার আব্দুল করিমের ছেলে হাসান নাহিন (৪৮), মোঃ আজাদ (৫০) এবং বাবুলকে (৪৬) সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। অন্যদিকে সাইদুর রহমান খানের মেয়ে মালিহা খান (২৬) ও তার স্বামী অনিক হাসানকে (৩২) সাভারের দ্বীপ ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

প্রতক্ষ্যদর্শীরা জানান, বিকট শব্দে এসির ইনডোর ইউনিট বিস্ফোরিত হলে দোকানের ভেতরে আগুন ধরে তা পাশের দোকানে ছড়িয়ে পড়ে এবং টিনের চাল উড়ে যায়। এসময় দোকানের দরজার কাচ ভেঙে লোকজন ও পথচারীরা আহত হন। পরে স্থানীয়রা দগ্ধ ও আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়।

বিস্ফোরণে আহত মোঃ আজাদ জানান, সোমবার রাত সোয়া আটটার দিকে বিকট শব্দে আদ্রিতা ফেব্রিক্স এ্যান্ড টেইলার্সের এসি বিস্ফোরিত হয়। এসময় টেইলার্সের ভেতরে থাকা তিনজন এবং বাইরের পথচারীসহ অন্তত সাতজন আহত হন। এর মধ্যে কয়েকজন দগ্ধ এবং দোকানের থাই গ্লাস ভেঙ্গে ছিটকে শরীরে লাগায় তিনিসহ অন্তত ৭ জন আহত হয়েছেন।

অন্যদিকে বিস্ফোরণে টেইলার্সের দোকান ছাড়াও পার্শ্ববর্তী আরাফা টেলিকম নামে একটি মোবাইল সার্ভিসিংয়ের দোকান, আলিফা স্টোর নামে একটি মুদি দোকান ও রিমন ডেকোরেটর নামের একটি দোকানও ক্ষতিগ্রস্ত হয়েছে। এসির বিস্ফোরণে ৪টি দোকানে অন্তত ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করছেন প্রতিষ্ঠানগুলোর মালিকপক্ষ।

সাভার ফায়ার সার্ভিসের ওয়ার হাউস ইন্সপেক্টর মেহেরুল ইসলাম জানান, রাত ৮টা ২৫ মিনিটে দোকানটিতে ব্যবহৃত এসি বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এসময় ওই টেইলার্সসহ লাগোয়া পাশের আল আরাফা টেলিকম এবং খান জেনারেল স্টোরের টিনের শেড উড়ে যায়। এতে বেশ কয়েকজন দগ্ধ ও আহত হয়েছেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই স্থানীয়রা তাদের উদ্ধার করে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউ, সাভারের এনাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করেন।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহ্জামান বলেন, ‘বিস্ফোরণে বেশ কয়েকজন দগ্ধ এবং আহত হওয়ার কথা শুনেছি। তাঁদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে, যাদের শেখ হাসিনা জাতীয় বান ইনস্টিটিউটে স্থানান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!