ধামরাইয়ে রুপার চেইনের জন্য শিশুকে বলাৎকারের পর হত্যা

সাভার প্রতিনিধিঃ ঢাকার ধামরাইয়ে নিখোঁজের ১ দিন পর চাঞ্চল্যকর জিসান হাসান রাব্বির (৭) লাশ উদ্ধারের ঘটনায় হত্যাকারী আল আমিনকে (২২) গ্রেপ্তার করেছে র‌্যাব-৪। মঙ্গলবার দুপুরে সাভারের নবীনগরে র‌্যাব ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-৪ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খান।

গ্রেপ্তারকৃত আল আমিন মানিকগঞ্জ সদর থানার জয়রা গ্রামের মৃত ইসমাইলের ছেলে। সে ধামরাই কালামপুর এলাকায় পরিবার নিয়ে ভাড়া বাসায় বসবাস করে। অন্যদিকে নিহত শিশু জিসান হাসান রাব্বি বাবা-মায়ের সঙ্গে ধামরাইয়ের কালামপুর বাজার এলাকায় থাকত। তার বাবা জুয়েল রানা কালামপুরের একটি হোটেলের কর্মী।

র‌্যাব জানায়, গত ৯ জুন সাত বছরের শিশু নিখোঁজের বিষয়ে র‌্যাব-৪ সাভার ক্যাম্পে একটি অভিযোগ করেন ভুক্তভোগীর বাবা। পরের দিন সোমবার বিকেলের দিকে ধামরাইয়ের কালামপুর বাজারের পাশের একটি কবরস্থানের পাশে জঙ্গলের ভেতর থেকে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়। ওই ঘটনায় ছায়া তদন্ত চালিয়ে শিশুটির হত্যায় জড়িত আল আমিনকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আল আমিন জানায়, ৯ জুন বিকেলের দিকে কালামপুর এলাকায় শিশুটির গলায় একটি রুপার চেইন দেখতে পায় সে। এসময় কৌশলে তাকে চকলেট খাওয়ার প্রলোভন দেখিয়ে পাশে জঙ্গলে নিয়ে গিয়ে বলাৎকার করে তার গলায় থাকা রুপার চেইনটি খুলে নেয়। এ ঘটনা আড়াল করতে শিশুটির পরিহিত প্যান্টের রশি দিয়ে গলায় পেঁচিয়ে তার মাথা কাদাযুক্ত মাটির নিচে চেপে ধরে মৃত্যু নিশ্চিত করে। পরবর্তীতে ভুক্তভোগীর গলায় পরিহিত রুপার চেইনটি নিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় সে।
লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খান বলেন, গ্রেপ্তার আল আমিন একজন পেশাদার চোর। চুরির পাশাপাশি সে ছিনতাই ও ডাকাতির সঙ্গেও জড়িত। এছাড়া সে নিয়মিত মাদক হেরোইন, ইয়াবা ও গাঁজা সেবন করে। মাদকের টাকা জোগাড় করার জন্য সে ধামরাই, আশুলিয়া, সাভারসহ আশপাশের বিভিন্ন এলাকায় চুরি, ডাকাতি ও ছিনতাই করে থাকে। এমনকি গত ৫-৬ মাস আগেও সে চুরির ঘটনায় ধরা পড়ে। হত্যাকান্ডের ঘটনায় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!