জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সাভারে দুই পক্ষের সংঘর্ষ আহত ১২

সাভার প্রতিনিধিঃ জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সাভারে দুই পক্ষের সংঘর্ষ ও ফাকা গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ১২ জন আহত হয়েছে। এদের মধ্যে তিন জনের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন চিকিৎসকরা। সোমবার সন্ধ্যায় উপজেলার বনগাঁও ইউনিয়নের বনগ্রাম এলাকায় এঘটনা ঘটে।

এঘটনায় ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। খবর পেয়ে সাভার মডেল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ভুক্তভোগী ও এলাকাবাসী জানায়, বনগ্রাম এলাকার অজল হক এর সাথে দীর্ঘদিন ধরে এক’শ ৪৭ শতাংশ জমি নিয়ে বিরোধ চলে আসছিলো বনগাঁও ইউনিয়নের তিন নং ওয়ার্ডের ইউপি সদন্য শমশের এর সাথে।

এ নিয়ে সোমবার বিকেলে সাভারের আলম নগর সেটেলমেন্ট অফিসে উভয় পক্ষের মধ্যে শুনানি হয়। এসময় শুনানী শেষে অজল হক এর লোকজন সেটেলমেন্ট অফিস থেকে বাড়িতে যাওয়ার সময় সেখানে মেম্বার শমশের এর নির্দেশে তাদের উপর হামলা করে একদল ভাড়াটে সন্ত্রাসী। পরে ভুক্তভোগীরা কোন রকম বনগ্রাম নিজ বাড়ির সামনে পৌছলে আবারও শমসের মেম্বারের নির্দেশে একদল সন্ত্রাসী অজল হক এর পরিবারের উপর হামলা চালায়। সন্ত্রাসীরা এসময় একজনকে এলোপাথারী ভাবে দেশীয় অস্ত্র দিয়ে কোপাতে থাকলে তার চিৎকারে পরিবারের লোকজন ছুটে এসে বাঁধা দেয়ার চেষ্টা করে। এসময় সন্ত্রাসীরা অসহায় পরিবারটির দশ জনকে কুপিয়ে ও পিটিয়ে জখম করে নগদ টাকা পয়সা ও মোবাইল ফোন লুটে নেয়।

এছাড়া এলাকায় আতঙ্ক সৃষ্টি করার লক্ষে শমসের মেম্বারের লাইসেন্স প্রাপ্ত দুটি অস্ত্র দিয়ে সেখানে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়া হয়। পরে আহতদের দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে চিকিৎসকরা।

এঘটনার পর থেকে ভুক্তভোগী পরিবারটির সকল সদস্যরা চরম আতঙ্কে রয়েছে। সংঘর্ষের সময় ভুক্তভোগী ও এলাকাবাসীরা মেম্বার শমসের ও তার পক্ষের এক যুবককেও কুপিয়ে আহত করে। পরে তাদেরও চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তবে অভিযুক্তরা বলেন, আমরা কাউকে গুলি করিনি তবে জমি নিয়ে সেখানে মারামারি হয়েছে।

সাভার মডেল থানার ওসি দীপক চন্দ্র সাহা বলেন,তদন্ত করে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!