চাকরি স্থায়ীকরণের দাবিতে জাবিতে কর্মচারীদের ধর্মঘট

বিশ্ববিদ্যালয় প্রতিবেদকঃ চাকরি স্থায়ীকরণের দাবিতে অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) কর্মরত দৈনিক মজুরী ভিত্তিক কর্মচারীরা। সোমবার (১৭ জুলাই) সকাল নয়টায় বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের সামনে এ অবস্থান ধর্মঘট শুরু করেন তারা। এই প্রতিবেদন লেখা প্রর্যন্ত কর্মসূচি চলমান আছে।

আন্দোলনরত কর্মচারীদের দাবি, দ্রুততম সময়ের মধ্যে চাকরি স্থায়ীকরণ করতে হবে। দাবী আদায় না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন তারা।

আন্দোলনরত বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হলের মালি মোঃ শরিফুল ইসলাম বলেন, আমি ১১ বছর ধরে শেখ হাসিনা হলে কাজ করছি। আমার মাসিক বেতন মাত্র ১২ হাজার টাকা। বর্তমান বাজারে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির সাথে তাল মিলিয়ে ছেলে মেয়েদের পড়াশোনা করাতে কষ্ট হয়। এছাড়া আমাদের সন্তানেরাও পোষ্য কোটার সুবিধা পাচ্ছে না। আমরা চাই আমাদের চাকরি স্থায়ী করা হোক। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

বিশ্ববিদ্যালয়ের জাহানারা ইমাম হলের অফিস সহায়ক নাসরিন আক্তার বলেন, ‘আমরা চাকরি স্থায়ীকরণের দাবিতে দীর্ঘদিন আন্দোলন করছি। বিভিন্ন সময় প্রশাসনের পক্ষ থেকে আশ্বাস দেওয়া হলেও আমাদের চাকরি স্থায়ী করা হয়নি। এখন আমাদের পক্ষে আর ধৈর্য্য ধরা সম্ভব হচ্ছে না। আমাদের দাবি একটায়, আমাদের চাকরি স্থায়ীকরণ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!