আশুলিয়া গ্র্যাজুয়েট অ্যাসোসিয়েশনের ৪র্থ বর্ষপুর্তি উদযাপন

আশুলিয়া প্রতিনিধিঃ ‘‘আসুন সমাজ পরিবর্তন করি’’ এই শ্লোগানকে ধারন করে জমকালো আয়োজনের মধ্যে দিয়ে আশুলিয়া গ্র্যাজুয়েট অ্যাসোসিয়েশনের ৪র্থ বর্ষপুর্তি উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার রাতে আশুলিয়ার নরসিংহপুর এলাকার চায়না গার্ডেন রেস্টুরেন্টে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলায়াওয়াত করা হয়। এরপর উপস্থিত সদস্যদের পরিচিতি পর্ব শেষে সংগঠটির বিগত দিনের বিভিন্ন কর্মকান্ড তুলে আলোচনার আয়োজন করা হয়। এসময় সদস্যরা নিজেদের বিভিন্ন অভিজ্ঞতার কথা জানিয়ে ভবিষ্যকে কিভাবে সংগঠনকে আরও সামনের দিকে এগিয়ে নেয়া যায় সেজন্য বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, সমাজকে পরিবর্তন করার লক্ষ্য নিয়ে সাভার উপজেলার পাঁচটি ইউনিয়ন নিয়ে গঠিত আশুলিয়া গ্র্যাজুয়েট ২০১৯ সালের ২৬ জুলাই অ্যাসোসিয়েশন যাত্রা শুরু করে। এরই মধ্যে সম্পুর্ন অরাজনৈতিক এবং সামাজিক সংগঠনটির সদস্যদের অনুদানে করোনা কালীন সময়ে মানুষের মাঝে খাদ্যসামগ্রী পৌছে দেয়া হয়। এছাড়া বৃক্ষরোপন কর্মসূচীর পাশাপাশি নিয়মিত প্রতিষ্ঠা বার্ষিকী পালন, ইফতার পার্টি, বনভোজনসহ অসুস্থ্য এবং দরিদ্র্যদের মাঝে নগদ অর্থ সহায়তাও প্রদান করেছে আশুলিয়া গ্র্যাজুয়েট অ্যাসোসিয়েশন।

পুর্বের অভিজ্ঞাতাকে কাজে লাগিয়ে গ্র্যাজুয়েটগন নিজেদের মধ্যে সুসম্পর্ক বৃদ্ধির পাশাপাশি একে অপরের সহায়তা নিয়ে সমাজ পরিবর্তনের জন্য সাধারন মানুষের সুখে দুঃখে কাজ করতে চান। বর্তমানে সংগঠনটির কার্যক্রম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে পরিচালিত হচ্ছে। সংগঠনটিতে এ্যাডমিন ক্যাডার, সিনিয়র সবিচ, সচিব, উপ-সচিস, ব্যারিষ্টার, এ্যাডভোকেট, সাংবাদিক, ব্যাংকার, ডাক্তার ও সরকারী চাকুরীজিবিসহ বিভিন্ন শ্রেনী পেশার লোকজন সদস্য হিসেবে রয়েছে।

সংগঠনের প্রতিষ্ঠাতা এ্যাডমিন সদস্য আল-মামুন বলেন, সমাজ পরিবর্তনের অঙ্গিকার নিয়ে গড়ে তোলা আশুলিয়া গ্র্যাজুয়েট অ্যাসোসিয়েশনের মাধ্যমে বিভিন্ন সামাজিক কর্মকান্ড পরিচালনা করা হয়ে থাকে। করোনা কালাীন দুস্থ্য ও অহসহায় মানুষকে সহায়তা প্রদান, বিভিন্ন দুর্যোগে ত্রাণ সহায়তা প্রদান, বৃক্ষ রোপনসহ ছাত্র ছাত্রীদেরও সহযোগিতা ও পরামর্শ প্রদান করা হয়।

ভবিষ্যতে সংগঠনটির সদস্যরা যাতে লেখাপড়া শেষ করে একে অন্যের সহযোগীতা নিয়ে ইন্টার্নি করাসহ চাকুরীর সুযোগ পায় সেই বিষয়টি মাথায় রেখে কাজ করছে আশুলিয়া গ্র্যাজুয়েট অ্যাসোসিয়েশন। এজন্য আমরা সবাইকে সাথে নিয়ে আলোচনার মাধ্যমে সাংগঠনিক কার্যক্রম বেগবান করার লক্ষ্যে সামনের দিকে এগিয়ে যাওয়াই আমাদের লক্ষ্য।

এটি একটি অলাভজনক এবং অরাজনৈতিক প্রতিষ্ঠান। সকলের সহযোগীতা নিয়ে আমরা সামনের দিনে আরও বেশী মানুষের কাছাকাছি যেতে চাই। এটাই হোক আমাদের আগামী দিনের অঙ্গিকার। আলোচনাসভা শেষে গ্র্যাজুয়েটগন একসাথে রাতের ডিনার করেন। সবশেষে ৮ পাউন্ডের একটি সুস্বাদু কেক কাটার মাধ্যমে ৪র্থ বর্ষপুর্তি উদযাপন কার্যক্রম সমাপ্ত ঘোষনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!